যে সমস্ত ক্রিকেটার অতি সম্মানজনক সরকারী চাকরির সাথে যুক্ত রয়েছেন




1.যোগীন্দর শর্মা
২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনাল ওভারের হিরো যোগিন্দর শর্মাকে না চেনেন। তিনি ক্রিকেটের তেমন বিশেষ সাফল্য লাভ পাননি তবে শেষ ওভারের জন্য সর্বদা তাঁকে স্মরণ করা হয়। এরপর তাকে আর কখনোই ভারতীয় জার্সিতে খেলতে দেখা যায়নি। তিনি এখন হরিয়ানার পুলিশে ডিএসপি পদে রয়েছেন।
2.যুজবেন্দ্র চাহাল
ভারতীয় দলের একজন উজ্জ্বল তরুণ লেগ স্পিনার যুজবেন্দ্র চাহাল ইতিমধ্যেই অন্যতম সেরা বোলার হিসেবে পরিচিত হয়েছেন। অনেকেই জানেন না চাহাল এর আগে দাবা খেলার চ্যাম্পিয়ন ছিলেন। এছাড়াও তিনি সরকারী আয়কর বিভাগে চাকরি করেন।
 3.কে.এল. রাহুল
ভারতীয় ক্রিকেটের দুরন্ত ফর্মে থাকা ওপেনিং ব্যাটসম্যান কে.এল. রাহুল একজন সরকারী কর্মচারী। জানা গেছে, তিন রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার একজন অফিসার। তিনি এখন অ্যাসিস্ট্যান্ট ম্যানেজারের পদে রয়েছেন
4.মহেন্দ্র সিং ধোনি
ভারতকে দুইবার বিশ্বকাপ জেতানো এই অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিকে ২০১১ সালে ভারতীয় সেনা বিভাগে লেফটেন্যান্ট কর্নেল হিসেবে যুক্ত করা হয়। এর আগে তিনি খড়গপুর রেল স্টেশনে একজন টিকিট কালেক্টর ছিলেন।
5.শচীন টেন্ডুলকার
শচীন টেন্ডুলকারকে ক্রিকেট ঈশ্বর হিসেবে অভিহিত করা হয়। ২২ গজে তিনি তার অমূল্য অবদান রেখেছেন। তার সম্মানরক্ষার্থে ভারতীয় বিমানবাহিনী তাকে গ্রুপ ক্যাপ্টেন হিসেবে নিযুক্ত করেছেন।
6.হরভজন সিং
ভারতীয় ক্রিকেটের অন্যতম সেরা স্পিনার হলেন হরভজন সিং। ক্রিকেটার হওয়ার পাশাপাশি তিনিও সরকারি চাকরির সাথে যুক্ত। পাঞ্জাব সরকার তাকে ডেপুটি সুপারিনটেনডেন্ট পুলিশ হিসেবে নিযুক্ত করেছেন।
7.কপিল দেব
প্রথম বিশ্বকাপ জয়ী ভারতীয় অধিনায়ক কপিল দেবকে ২০০৮ সালে ভারতীয় আর্মি লেফটেন্যান্ট কর্নেল হিসেবে নিযুক্ত করেছেন।
8.উমেশ যাদব
ভারতীয় দলের ফাস্ট বোলার উমেশ যাদবও এই তালিকায় রয়েছেন। তিনি রিজার্ভ ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার পদে রয়েছেন। জানা গেছে, ক্রিকেট থেকে অবসর নেয়ার পরে আবার তিনি যুক্ত হবেন।




0/Post a Comment/Comments

Stay Connected

Business