আর্সেনিকম অ্যালবাম বিতরণ নিশিগঞ্জ ব্যাবসায়ী সমিতির।


কেন্দ্রীয় আয়ুর্বেদ, যোগ, ইউনানি, সিদ্ধা ও হোমিওপ্যাথি (আয়ুষ) মন্ত্রকের এক সাম্প্রতিক নির্দেশিকায় দাবি করা হয়েছে, আর্সেনিকাম অ্যালবাম-৩০ ওষুধটি নাকি কোভিড-১৯ (করোনাভাইরাস) প্রতিরোধ করতে সহায়তা করে। হোমিওপ্যাথি চিকিত্সরা স্বভাবতই কেন্দ্রীয় সরকারের এই দাবিটি সমর্থন করেছেন, কিন্তু এই দাবির সমর্থনে কোনও প্রকাশিত বৈজ্ঞানিক গবেষণার হদিশ বুম পায়নি।
কোভিড নিয়ন্ত্রণে আর্সেনিকম অ্যালবাম 30 প্রতিশোধক হিসাবে কাজ করে বলে দাবি এক শ্রেণীর হোমিওপ্যাথিক ডাক্তারের।রোজ সোশ্যাল মিডিয়ায় এ বিষয়ে অনেকেই দাবি করেন যে এই ঔষধ রোগপ্রতিরোধ হিসাবে কাজ করে।কিন্তু এর সাথে কোভিড নিয়ন্ত্রণের কি সম্পর্ক সে সম্বন্ধে স্পষ্ট ধারণা কারো নেই।
আজ নিশিগঞ্জ পাকা ঘরে ব্যাবসায়ী সমিতির পক্ষ থেকে সাধারণ মানুষের মধ্যে এই ঔষধ বিতরণ করা হয়।দিনে দুবার চারটা করে দানা খেলেই রোগপ্রতিরোধ ক্ষমতা বেড়ে যাবে বলে দাবি উগ্যক্তাদের।
আজ এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নিশিগঞ্জ প্রাথমিক স্বাস্থ কেন্দ্রের হোমিওপ্যাথিক চিকিৎসক ড:প্রশান্ত ক্যায়াল, নিশিগঞ্জ গ্রাম পঞ্চায়েতের প্রধান শ্রী নিরঞ্জন দাস সহ অনেকে।ব্যবসায়ী সমিতির সহ সম্পাদক শ্রী সুশান্ত মালাকার বলেন'আমরা প্রায় দুই হাজার প্যাকেট তৈরি রেখেছি সাধারণ মানুষের মধ্যে বিলি করার জন্য, শুনেছি এই ঔষধ প্রতিশোধক হিসাবে কাজ করে তাই আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।

0/Post a Comment/Comments

Stay Connected

Business