করোনা লড়াইয়ে মোক্ষম অস্ত্র ড্রাগন ফল

ইমিউনিটি পাওয়ার বাড়াতে দৈনিক খাবার তালিকায় রাখুন ড্রাগন ফল 

HIGHLIGHTS 

  • করোনা থেকে মুক্তি পেতে আপনাকে সাহায্য করবে ড্রাগন ফল
  • ড্রাগন ফলের মধ্যে রয়েছে ভিটামিন সি...
  • যা শরীরে রোগ প্রতিরোধের ক্ষমতা বাড়াতে সাহায্য করে...
  • ক্যান্সার  থেকে ডায়াবিটিস সারাতেও এই ফল ভীষণ কার্যকরী...


 করোনা লড়াইয়ে মোক্ষম অস্ত্র ড্রাগন ফল। ড্রাগন নামটি শুনে মনে অন্যকিছু আসছে ? না নামে ড্রাগন হলেও এটি একটি বিদেশি ফল।  এখন আমাদের দেশেও প্রচুর চাষ হচ্ছে এই ফলের। চাষীদের কাছে এই চাষ একটা মাস্টার স্টক হতে পারে , প্রচুর অর্থ এনে দিতে পারে এই ফলের চাষ। কিন্তু সব থেকে জরুরি কথা হলো এই ফল কি মানুষকে করোনা মুক্ত করতে পারে ? হ্যা এটাই আজকের প্রতিবেদনের বিষয়। 

করোনা থেকে বাঁচতে আপনি রোজ কিছু না কিছু টোটকার খোঁজে থাকেন। ড্রাগন ফলে থাকে প্রচুর পরিমানে ভিটামিন সি যা রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়াতে সাহায্য করে।  ডায়াবেটিস ও ক্যান্সার রোগীদের জন্য ড্রাগন ফল উপকারী। সুতরাং করোনা ঠেকাতে ড্রাগন ফল এর গুরুপ্ত অপরিসীম। জেনে নেই ড্রাগন ফলের গুনাগুন। 

ড্রাগন ফল


বেশি পরিমান পরিমান ভিটামিন সি  থাকায় ড্রাগন খেলে শরীরে শর্করার পরিমান স্থিতিশীল থাকে।  খাদ্য তালিকায় ড্রাগন থাকলে ডায়াবেটিস এর সমিস্যা থেকে মুক্তি পাওয়া যায়।  গর্ভবতী মহিলারাও ড্রাগন ফল খেতে পারে।  বয়সের ছাপ দূর করতে ত্বককে দৃঢ় রাখতে প্রচুর আন্টি অক্সিডেন্টের দরকার হয়। ড্রাগন ফলের মধ্যের থাকে ভিটামিন সি তাই এই ফলকে আন্টি অক্সিডেন্টের উৎস বলা হয়।  ড্রাগন ফল ক্যান্সারের সঙ্গে লড়াই করে।  এই ফলে ক্যারোটিন নামক উপাদান থাকে , যা শরীরে থাকা টিউমারকে ধংস করে।  রোগ প্রতিরোধের সমস্ত ক্ষমতায় আছে এই ফলে , তাই খাদ্য তালিকায় রোজ রাখুন এই ফল।  প্রচুর আঁশযুক্ত এই ফল যা বদ হজমে কার্যকরী ভূমিকা নেয় এই ফল।  খারাপ কোলেস্টরল কমানোর মধ্যদিয়ে হৃদযন্ত্রকে ভালো রাখে এই ফল।  সুতরাং মহামারী থেকে বাঁচতে রোজ খান ড্রাগন ফল।  

আমাদের কোচবিহার জেলাতেও এই ফলের চাষ হচ্ছে।  সাতমাইল সতীশ ক্লাবের থেকে এই ফল চাষ করা হচ্ছে এবং অন্যদের উৎসাহিত করা হচ্ছে।  এই ফল একটি অর্থকারী ফল তাই বিশদ জানতে সাতমাইল সতীশ ক্লাবের সাথে যোগাযোক করলে আপনিও এই ফল চাষ করে লাভবান হতে পারেন কারণ বাজারে এখন প্রচুর চাহিদা রয়েছে এই ফলের। 

0/Post a Comment/Comments

Stay Connected

Business